পঞ্চপল্লীর ঘটনাস্থল পরিদর্শনঃ ন্যায়বিচারের স্বার্থে যা দরকার তা দ্রুত করার নির্দেশ ধর্মমন্ত্রীর

0
79

ধর্মমন্ত্রী মো: ফরিদুল হক খান ফরিদপুরের মধুখালী উপজেলার পঞ্চপল্লীতে মন্দিরে আগুন ও দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় সংশ্লিষ্টদের ন্যায়বিচারের স্বার্থে যা করার দরকার দ্রæত করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, একটি জিনিস শুধু আপনাদের বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়ে বলেছেন, ন্যায়বিচারের স্বার্থে যা করার দরকার দ্রæততম সময়ের মধ্যে তাই করুন।
গতকাল শনিবার দুপুরে মধুখালীর নওপাড়ার চোপেরঘাট গ্রামে নিহতদের বাড়ি পরিদর্শনকালে ধর্মমন্ত্রী এ কথা বলেন। তিনি নিহতদের বাড়িতে যান এবং তাদের বাবা-মায়ের সাথে কথা বলেন। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন। পরে তিনি পঞ্চপল্লীর মন্দির ও ঘটনাস্থল পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।
ধর্মমন্ত্রী চোপেরঘাট গ্রামে বক্তব্যকালে বলেন, এই ধরনের অপকর্ম যেন আর কেউ না ঘটতে পারে। অন্য জায়গায় যেন এমন ঘটনা করার সাহস তারা না পায়। তারা যেই হোক, হিন্দু হোক আর মুসলমান হোক। তিনি বলেন, এই দেশ অসা¤প্রদায়িক দেশ। আমরা এই দেশে বসবাস করছি সবাই ঐক্যবদ্ধভাবে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না।
মন্ত্রী বলেন, আমরা চাই এই বাংলাদেশটা হবে অসা¤প্রদায়িক। এই বাংলাদেশে যাতে কোনো অঘটনমূলক কোনো কিছু না ঘটে এই জিনিসটা আমাদের বিবেচনায় আনতে হবে। তিনি হতাহতদের বিপদে-আপদে, সুখে-দুঃখে আজকে যারা পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
এ সময় তিনি বৃহস্পতিবারে পঞ্চপল্লীতে উচ্ছৃঙ্খলদের হাতে নিহত দুইজনের প্রত্যেকের জন্য ধর্ম মন্ত্রণালয় থেকে এক লাখ টাকা করে দুই লাখ টাকা এবং আহতদের ২৫ হাজার করে টাকা করে প্রদান করা হবে বলে জানান। মন্ত্রী সবাইকে ধৈর্য ধরার আহŸান জানান।
পরে তিনি চোপেরঘাট কবরস্থানে নিহতদের কবর জিয়ারত করেন। এ সময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আ: হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোর্শেদ আলমসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে তিনি ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে স¤প্রীতি রক্ষা কমিটির বিশেষ সভায় যোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here