বিজেপি-৩, তৃণমূল-১ ছিল, এ বার কী হবে

0
92

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। ওই চার কেন্দ্র হল, নদিয়ার রানাঘাট দক্ষিণ, উত্তর ২৪ পরগনার বাগদা, কলকাতার মানিকতলা এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জ। ২০২১ সালের বিধানসভা ভোটে রানাঘাট, বাগদা, রায়গঞ্জ কেন্দ্রে জয়ী হয়েছিল বিজেপি। আর মানিকতলায় তৃণমূল। কিন্তু বাগদা কেন্দ্রে জয়ী বিশ্বজিৎ দাস এবং রায়গঞ্জ কেন্দ্রে জয়ী কৃষ্ণ কল্যাণী পরে তৃণমূলে যোগ দেন। পদ্মপ্রার্থী হিসাবে রানাঘাটে জয়ী হওয়া মুকুটমণি অধিকারী লোকসভা ভোটের আগে তৃণমূলে যোগ দেন। এই তিন জনকেই লোকসভায় প্রার্থী করে তৃণমূল। বিশ্বজিৎ বনগাঁ, কৃষ্ণ রায়গঞ্জ এবং মুকুটমণি রানাঘাট কেন্দ্রে জোড়াফুলের প্রার্থী হন। তিন জনেই পরাজিত হন।
রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন
লোকসভা ভোটের ফল বলছে রায়গঞ্জ, বাগদা এবং রানাঘাটÑ এই তিন কেন্দ্রেই এগিয়ে বিজেপি। মানিকতলায় এগিয়ে তৃণমূল। মানিকতলার প্রাক্তন বিধায়ক সাধন পান্ডে ২০২২ সালে মারা গেলেও আইনি জটিলতার কারণে ওই কেন্দ্রে এত দিন উপনির্বাচন হয়নি। চার কেন্দ্রেই লড়াই মূলত তৃণমূল এবং বিজেপি প্রার্থীদের মধ্যে। আজ এই চার কেন্দ্রের উপনির্বাচনের দিকে দিনভর নজর থাকবে।
অস্ট্রিয়ায় প্রধানমন্ত্রী মোদী
দু’দিনের রাশিয়া সফর শেষ করে মঙ্গলবারই অস্ট্রিয়ায় পৌঁছেছেন মোদী। আজ মোদী দেখা করবেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজ়ান্ডার ভ্যান দের বেলেন এবং চ্যান্সেলর কার্ল নেহামেরের সঙ্গে। গত ৪১ বছরের মধ্যে এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী অস্ট্রিয়ায় পা রাখতে চলেছেন। মোদীর এই অস্ট্রিয়া সফরের দিকে নজর থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here