মেসির হ্যাটট্রিকের দিনে উজ্জ্বল ব্রাজিল

0
9

দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাই পর্বের গত দুই ম্যাচে কলম্বিয়ার কাছে হার ও ভেনেজুয়েলার মাঠে ড্রয়ের পর মেসির হ্যাটট্রিকে জয়ে ফিরেছে আর্জেন্টিনা। অন্যদিকে পেরুর বিপক্ষে বড় জয় পেয়েছে ব্রাজিলও। প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি ফুটবলের দুই পরাশক্তি। গতকাল বুয়েনস আইরেসে বলিভিয়াকে ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারায় আর্জেন্টিনা। আর ব্রাসিলিয়ায় পেরুর বিপক্ষে ৪-০ গোলের সহজ জয় পায় ব্রাজিল। গত দুই ম্যাচে জয় না পাওয়ায় আলবিসেলেস্তারা এদিন বলিভিয়াকে একদম পাত্তাই দেয়নি। শক্তিশালী আক্রমণের জন্য পূর্ণশক্তির দল নামান লিওনেল স্কালোনি। জয়ে ফেরার লক্ষ্যে মেসি, লাউতারো মার্তিনেজ ও হুলিয়ান আলভারেজকে নিয়ে শক্তিশালী আক্রমণভাগ সাজান বিশ্বকাপজয়ী এ কোচ। হাই প্রেসিং ফুটবলের ঝলক দেখা যায় ম্যাচের শুরু থেকে। যদিও প্রতিপক্ষের পায়ে তেমন বলই দেখা যাচ্ছিল না। এদিন হ্যাটট্রিকসহ আরও ২ গোলে সহায়তা করেন ইন্টার মিয়ামি তারকা ও অধিনায়ক লিওনেল মেসি। ১টি করে গোল পান মার্তিনেজ, হুলিয়ান আলভারেজ ও বদলি খেলোয়াড় থিয়াগো আলমাদা। আটবারের ব্যালন ডি’অর জয়ী মেসি আন্তর্জাতিক ফুটবলে ১১২টি গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। মেসির ওপরে ১৩৩ গোল নিয়ে আছেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।
আরেক ম্যাচে মাঝমাঠে দুটি পরিবর্তন ও দলের অধিনায়ক দানিলোকে বেঞ্চে রেখে একাদশে তিনটি পরিবর্তন আনেন দরিভাল জুনিয়র। এদিন ঘরের মাঠে পেরুকে পাত্তাই দেয়নি স্বাগতিক ব্রাজিল। শুরু থেকে প্রতিপক্ষকে কঠিন চাপে রেখে ৪-০ গোলের সহজ জয় তুলে নেয় ব্রাজিল। ম্যাচের প্রথম ২টি গোল আসে পেনাল্টি থেকে। সফল স্পট কিকে গোল ২টি করেন বার্সেলোনা ফরোয়ার্ড রাফিনিয়া।
দুই লিডের পরও গোলক্ষুধা মেটেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এবার দৃষ্টিনন্দন গোল করে ব্যবধান বাড়িয়ে দেন আন্দ্রেয়াস পেরেইরা। ৩ মিনিট পরই অভিষেক ম্যাচের পর এদিনও বদলি খেলোয়াড় হিসেবে গোলের দেখা পান লুইজ হেনরিক। এটি ২৩ বছর বয়সি খেলোয়াড়ের দেশের হয়ে দ্বিতীয় গোল। ইতালিয়ান ক্লাব বোটাফোগোতে খেলা এ ফুটবলার ইতোমধ্যে দলের অন্যতম খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here