টাক মাথার ভোটারদের সংবর্ধনা দিলেন সংসদ সদস্য

0
9

চাপা গায়ের রঙ, স্থূলকায় চেহারা কিংবা উচ্চতায় খাটো হওয়ায় সমাজে নানাভাবে অপদস্ত হতে হয় তাদের। শুধু তাই নয়, মাথায় টাকের জন্য শুনতে হয় টিপ্পনি। টাক মাথার জন্য জনসমক্ষে বেরতেও লজ্জা পান অনেকে।
এই কারণে উৎসবের মৌসুমে টাক মাথা নিয়ে পুজোমণ্ডপে যেতে বা সেলফি তুলতে হীনমন্যতায় ভুগেছেন তারা। এবার সেই সব মানুষের মনোবল বাড়াতে পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের শাসক দলের এক বিধায়ক (এমপি)। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা বুধবার (১৬ অক্টোবর) নিজের বিধানসভার টাক মাথার মানুষদের বিজয়ার শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের হাতে তুলে দেন উপহার।
বিজয়া দশমীর প্রাক্কালে ক্যানিংয়ের জীবনতলা বাজারে আয়োজন করা হয়েছিল টাক মাথার মানুষদের বিশেষ এই সংবর্ধনা অনুষ্ঠানের। সেখানে উপস্থিত ছিলেন শওকত মোল্লা। এই অনুষ্ঠানে কালিকাপুর ও মঠেরদীঘি পঞ্চায়েত এলাকার শতাধিক টাক মাথার মানুষদের সংবর্ধনা দেয়া হয়। সকলকে বিজয়ার শুভেচ্ছা জানান তৃণমূল নেতা। উপহার হিসাবে তাদের হাতে তুলে দেন নতুন পাঞ্জাবি ও গোলাপ ফুল।
এলাকার বাসিন্দা তরুণ মণ্ডল বলেন, অনেক রকম তেল, ওষুধ মেখেছি। কিছুতেই কাজ হয়নি। ৪০ বছরেই সব চুল উঠে গিয়েছে। আমাদের মনোবল বাড়াতে বিধায়ক যে উদ্যোগ নিলেন সে জন্য আমরা কৃতজ্ঞ। বিধায়কের হাত থেকে উপহার পেয়ে বেজায় খুশি সকলে।
এ নিয়ে শওকত মোল্লা জানান, সবই ঈশ্বরের দান। এ নিয়ে হীনমন্যতা বা মন খারাপের কোনো দরকার নেই। যাদের মাথায় চুল নেই তাদের সংবর্ধনা দেব আমি। আপাতত দুটি গ্রাম পঞ্চায়েত থেকে শুরু হলো এই কর্মসূচি। আগামী দিনে গোটা বিধানসভা এলাকা জুড়ে এই কর্মসূচি চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here