top-ad
১৯শে জুলাই, ২০২৪, ৫ই শ্রাবণ, ১৪৩১
banner
১৯শে জুলাই, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১

অনন্ত-রাধিকার ‘মামেরুতে’ হবু বরের হাত ধরে এলেন জাহ্নবী

অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ উৎসব থামছে না। বিয়ের বাকি আর মাত্র ৮ দিন। আগামী ১২ জুলাই দেশের সবচেয়ে প্রভাবশালী ও বিত্তশালী পরিবারের ছোট বউমা হবেন রাধিকা মার্চেন্ট। গুজরাটি ঐতিহ্য ও পরম্পরার কথা মাথায় রেখেই আয়োজন করা হয়েছে প্রাক-বিয়ের সব অনুষ্ঠান।
বুধবার অনুষ্ঠিত হল রাধিকার ‘মামেরু’ অনুষ্ঠান। গুজরাটি বিয়ের অন্যতম অংশ এটি। এ অনুষ্ঠানে কনের মামা ভাগ্নীকে মিষ্টিমুখ করান। এ অনুষ্ঠানেও অংশ নিলেন বলিউড তারকারা। রাধিকা-অনন্তকে শুভেচ্ছা জানাতে অ্যান্টিলিয়ায় হাজির ছিলেন জাহ্নবী কাপুর ও তার হবু বর শিখর পাহাড়িয়া।
জাহ্নবী কাপুর ও শিখর পাহাড়িয়ার প্রেম এখন ওপেন সিক্রেট। আম্বানিদের বাড়িতে একসঙ্গেই হাজির যুগলে। কমলা লেহেঙ্গা এবং ম্যাচিং দুপট্টার সঙ্গে সরু ফিতের স্লিভলেস বøাউজে দ্যুতি ছড়ালেন জাহ্নবী। শিখর সেজেছিলেন একটি নীল কুর্তা এবং সাদা পাজামায়। দুজনের সাজেই ছিল গুজরাতি ছোঁয়া। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দুজনের এন্ট্রির মুহূর্ত, হাসিমুখে ভেতরে প্রবেশ করেন তারা, তবে পাপারাজ্জিদের ডাকে সাড়া দিয়ে পোজ দিলেন না ক্যামেরার জন্য।
মামেরু অনুষ্ঠান গুজরাটি প্রাক-বিবাহের ঐতিহ্যের অবিচ্ছেদ্য় অঙ্গ। এ অনুষ্ঠানের সময়, কনের মামা তাকে মিষ্টি এবং উপহার দিয়ে যান। সাধারণত, উপহারগুলির মধ্যে থাকে একটি শাড়ি, গহনা, সাদা চুরা (চুড়ি) এবং ট্রেতে সুন্দরভাবে সাজানো মিষ্টি এবং ড্রাই ফ্রুটস। পারিবারিক বন্ধন দৃঢ় করার কথা মাথায় রেখেই এ অনুষ্ঠান। বাঙালি বিয়ের যেমন অবিচ্ছেদ্য় অঙ্গ মামার ভিটের আইবুড়ো ভাত, এটিও তেমনই। মামেরু কেবল সাংস্কৃতিক উদযাপনের ঐশ্বর্যই বাড়িয়ে তোলে না বরং নববধূ এবং তার পরিবারের জন্য আনন্দের তুফান নিয়ে আসে।
২০২৩ সালের ১৯ জানুয়ারি মুম্বাইয়ে একটি গোল ধানা অনুষ্ঠানের মাধ্যমে অনন্ত-রাধিকার প্রাক বিয়ের অনুষ্ঠানের সূচনা হয়েছিল। এর আগে মার্চে তাদের জামনগরে অনুষ্ঠিত গ্র্যান্ড প্রি-ওয়েডিং সেলিব্রেশনে পারফর্ম করেছিলেন রিহানা, দিলজিৎ দোসাঞ্জ, শাহরুখ খান, সালমান খান, আমির খান ও অক্ষয় কুমাররা। জামনগরে একটি উদযাপনের পরে, তারা নির্বাচিত অতিথিদেরও একটি বিলাসবহুল ক্রুজে নিয়ে গিয়েছিলেন। অনন্ত এবং রাধিকার বিয়ের মূল অনুষ্ঠান ১২ জুলাই।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর