top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

আ.লীগের আমলে গণমাধ্যম ও সাংবাদিকরা বেশি নির্যাতিত : রিজভী

ক্ষমতাসীন আওয়ামী লীগের আমলে গণমাধ্যম ও সাংবাদিকরা বেশি নির্যাতিত বলে সরকারের কঠোর সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সাংবাদিক ও গণমাধ্যম হলো গণতন্ত্রের সবচেয়ে বড় চালিকা শক্তি। তারাই আজ নির্যাতিত-নিপীড়িত। তাদের অনেকেই কোনো অপরাধ ছাড়াই মাসের পর জেল খাটছে।

সোমবার দুপুরে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দিনকাল ইউনিট আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নিশিরাতের সরকার যত দিন ক্ষমতায় থাকবে, তত দিন গণমাধ্যমের স্বাধীনতা ফিরবে না। ফিরবে না মত প্রকাশের স্বাধীনতা। বন্ধ হবে না সাংবাদিক হত্যা ও নির্যাতন।

এ সময় তিনি অবিলম্বে দৈনিক দিনকাল ও দিগন্ত টিভিসহ বন্ধ সকল গণমাধ্যম খুলে দেয়ার দাবি জানান।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বিএনপি ঘোষিত সরকার পতনের এক দফা আন্দোলন সমর্থন করেন।

উল্লেখ্য, দৈনিক দিনকালসহ বন্ধ সকল গণমাধ্যম খুলে দেয়ার দাবিতে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) দিনকাল ইউনিট।

সেখানে ডিইউজের সহ-সভাপতি রাশেদুল হকের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের পরিচালনায় আরো বক্তব্য দেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, এম এ আজিজ, এম আবদুল্লাহ, নুরুল আমিন রোকন, কাদের গণি চৌধুরী, সৈয়দ আবদাল আহমদ, আমিরুল ইসলাম কাগজী, শহীদুল ইসলাম, এম খুরশিদ আলম, এলাহী নেওয়াজ খান সাজুসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর