top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

ইসলাম অমুসলিমদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে : দেলাওয়ার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি এবং ঠাকুরগাঁও-১ (সদর) সংসদীয় আসনের জামায়াত মনোনিত প্রার্থী জননেতা মো: দেলাওয়ার হোসেন হিন্দু ধর্মাবলম্বী ভাইদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বলেছেন, ‘ইসলাম অমুসলিমদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে।’

বৃহস্পতিবার (৬ জুলাই) তিনি গত বছর পঞ্চগড়ের করতোয়া নদীতে সনাতন ধর্মের হিমালয়ার অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে নৌকাডুবিতে হিন্দু ধর্মাবলম্বীর প্রায় ৮০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল, তাদের পরিবারের খোঁজখবর নেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের ঠাকুরগাঁও শহর শাখার সভাপতি হুমায়ুন কবির, ঠাকুরগাঁও সদর উপজেলা সেক্রেটারি মাওলানা মিজানুর রহমান, ইউনিয়ন জামায়াতের সভাপতিসহ হিন্দু ধর্মাবলম্বীর স্থানীয় বাসিন্দারা। হিন্দু ধর্মাবলম্বী সেসব পরিবারের সদস্যরা জননেতা দেলাওয়ার হোসেনকে কাছে পেয়ে অনেক বেশি খুশি হয়েছেন এবং জামায়াতে ইসলামীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

দেলাওয়ার হোসেন বলেন, হিন্দু মুসলিম ভেদাভেদ নয় জনগণের সকল বিপদে পাশে থাকা ও তাদের কল্যাণে প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশজুড়ে সার্বিক সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে। উল্লেখ্য যে, গতবছরের এই দুর্ঘটনার খবর শুনে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান তাৎক্ষণিক সেখানে ছুটে গিয়েছিলেন এবং স্বজন হারানোর ব্যথায় ব্যথাতুর পরিবারকে সান্তনা দেয়ার জন্য চেষ্টা করেন। একইসাথে সহযোগিতা হিসেবে প্রত্যেক পরিবারকে নগদ ৩০ হাজার টাকা করে দিয়েছিলেন। সেখানে ঠাকুরগাঁও সদরের দ্বেপীপুর ইউনিয়নের দুইটি পরিবারের ছয়জন সদস্য নিহত হয়েছিল। এই দুটো পরিবারও সেদিন সহযোগিতা পেয়েছিল।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর হিন্দু ধর্মাবলম্বীদের জন্য এ উদ্যোগ জাতীয় এবং আন্তর্জাতিকভাবে ব্যাপক প্রশংসা পেয়েছিল। এই কাজের মাধ্যমে জামায়াতে ইসলামী প্রমাণ করেছিল ইসলাম সবার কল্যাণের জন্যই এসেছে। যেকোনো দুর্যোগ-দুর্ভোগে জামায়াত সবার আগে মানুষের পাশে ছুটে যায়। তাই জামায়াতে ইসলামীর নেতৃত্বকে জনগণের সেবায় পাশে থাকার সুযোগ দিন।

তিনি আরো বলেন, আগামী নির্বাচনে ঠাকুরগাঁও-১ (সদর) সংসদীয় আসনে ভোট প্রদানের মাধ্যমে এলাকার জনগণ তাদের সঠিক নেতৃত্ব খুঁজে নিবে। ঠাকুরগাঁও-এ আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে জনগণের কল্যাণে নানামুখী কাজ করে যাচ্ছি। এ সময় তিনি হিন্দু মুসলিম সকল ধর্মের ভেদাভেদ ভুলে নিজেদের সামগ্রীক কল্যাণে সব জনগণকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর