top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

কমলা হ্যারিসকে বাদ দিতে বাইডেনকে অনুরোধ হলিউড তারকাদের

জন্মভূমি ডেস্ক : কমলা হ্যারিসকে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেয়ার জন্য হলিউডের ডেমোক্র্যাটপন্থী তারকারা প্রেসিডেন্ট জো বাইডেনকে অনুরোধ করেছে বলে জানা গেছে। ফাইভ থার্টি এইট পোলিং সাইট অনুসারে, কমলার জনপ্রিয়তা কমে গিযেছে। ৪৯ দশমিক ৫ শতাংশ ভোটার তার বিরোধিতা করেছেন এবং মাত্র ৪১ দশমিক ৯ শতাংশ তাকে সমর্থন করেছেন।

বার্তা সংস্থা সিএনএন বলেছে যে, হলিউডের বেশ কয়েকজন তারকা ক্যালিফোর্নিয়ার সাবেক সিনেটর বারবারা বক্সারের সাথে একটি জুম কলে ভাইস-প্রেসিডেন্টকে নিয়ে আপত্তি প্রকাশ করেছেন। অস্কার বিজয়ী অভিনেত্রী হেলেন হান্ট, অভিনেতা রন লিভিংস্টন এবং বেভারলি হিলস, ৯০২১০ তারকা গ্যাব্রিয়েল কার্টেরিসের মতো তারকারাও ওই কলে ছিলেন। সিএনএন-এর মতে, তারাকারা সিনেটে কমলার পূর্বসূরি বক্সারের কাছে অভিযোগ করেছেন যে, ভাইস-প্রেসিডেন্ট একটি রাজনৈতিক দায়বদ্ধতা, যা কমলা ঠিকমতো পালন করতে পারছেন না। তবে শুধু হলিউডই কমলার বিরোধিতা করেনি, জানুয়ারিতে ম্যাসাচুসেটস সিনেটর এবং সাবেক প্রেসিডেন্ট প্রার্থী এলিজাবেথ ওয়ারেনও কমলার বিরোধিতা করেছেন। এসব ঘটনায় ডেমোক্র্যাট কৌশলবিদদের মধ্যে শঙ্কার ঘণ্টা বাজছে৷ কমলার সাথে হলিউডের মোহভঙ্গের ঘটনা বিনোদন শিল্প এবং পার্টির মধ্যে দীর্ঘ সম্পর্ককে বিবেচনা করে ডেমোক্র্যাট কৌশলবিদদের উদ্বেগ বাড়াচ্ছে।

হলিউড তারকারা পার্টির জনপ্রিয়তা বাড়ানোর পাশাপাশি অর্থনৈতিক সমর্থনও দিয়ে থাকে। উদাহরণস্বরূপ, বাইডেন ২০২০ সালের প্রচারাভিযানে এক রাতে ৭ লাখ ৫০ হাজার ডলার সংগ্রহ করেছিলেন। হলিউড কমলা হ্যারিসকে স্বাগত জানিয়েছিল যখন তিনি প্রথম মহিলা এবং প্রথম আমেরিকান এবং দক্ষিণ-এশীয় আমেরিকান ভাইস-প্রেসিডেন্ট হন। যুক্তরাষ্ট্র এবং বিশ্বের মহিলাদের জন্য এ অসাধারণ মুহূর্তটি দেখে চোখে পানি চলে এসেছে,’ অপরাহ উইনফ্রে সেই সময়ে টুইট করেছিলেন। সমালোচকরা বলছেন যে, মেক্সিকান সীমান্তে অভিবাসন সঙ্কট মোকাবেলা করতে ব্যর্থ হওয়ায় কমলার সমর্থকরা হতাশাগ্রস্থ হয়েছেন।

উল্রেখ্য যে, বাইডেন যদি ২০২৪ সালের নির্বাচনে আবারও অংশ নেন, তখন তার বয়স হবে ৮১ বছর। সে সময় তার রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কে হবে সেটিও বিশেষভাবে তাৎপর্যপূর্ণ হবে। সাম্প্রতিক মাসগুলোতে, কমলার অবস্থানকে শক্তিশালী করার জন্য একটি সমন্বিত প্রচেষ্টা করা হয়েছে, বিশেষত মিউনিখ নিরাপত্তা সম্মেলনে তার হাই-প্রোফাইল উপস্থিতি, ইউক্রেনের প্রতি  যুক্তরাষ্ট্রের শক্তিশালী সমর্থনকে নির্দেশ করে। ডেমোক্র্যাটরা বিশ্বাস করেন যে, গর্ভপাতের বিষয়ে তার অবস্থান আগামী বছর নারী ভোটারদের সমর্থন জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হতে পারে। ক্যাপিটল হিলেও কমলার শক্তিশালী মিত্র রয়েছে। নিউ জার্সির সিনেটর কোরি বুকার তাকে একটি অমূল্য সম্পদ হিসাবে বর্ণনা করে বলেছেন, ‘কিছু কঠিন যুদ্ধক্ষেত্রে স্পষ্টভাবে তিনি খুব শক্তিশালী হতে চলেছেন।’ সূত্র: দ্য টেলিগ্রাফ।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর