top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

পাকিস্তানের প্রধান নির্বাচক এখন ইনজামাম উল হক

জোর গুঞ্জন শোনা গিয়েছিল রোববারই, সোমবারই এলো আনুষ্ঠানিক ঘোষণা। পাকিস্তানের প্রধান নির্বাচক পদে ফিরেছেন ইনজামাম উল হক। এর আগেও দীর্ঘ সময় এই দায়িত্ব পালন করেছিলেন এই কিংবদন্তী ক্রিকেটার। তার সময়েই চ্যাম্পিয়নস ট্রফি জেতে পাকিস্তান। 

জাকা আশরাফ পিসিবির নিয়ন্ত্রণ নেয়ার পর বোর্ডকে ঢেলে সাজানোর পরিকল্পনা করেন। ফলে বোর্ডের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে বেশকিছু পরিবর্তন আনছেন। যেই কাজে সহায়তার জন্যে মিসবাহ উল হক, ইনজামাম উল হক ও মোহাম্মদ হাফিজের সমন্বয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করেন।

দায়িত্ব পেয়েই মিসবাহর নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটি নির্বাচক প্যানেলে পরিবর্তন আনার সুপারিশ করে। যার ফলশ্রুতিতে গত নয় মাসে চতুর্থবারের মতো পরিবর্তন আসে পাকিস্তানের নির্বাচক প্যানেলে। টেকনিক্যাল কমিটির সদস্য ইনজামাম নিজেই নিযুক্ত হয়েছেন প্রধান নির্বাচক হিসেবে।

পাকিস্তানে ক্রিকেট বোর্ডের এই পদটা যেন মিউজিক্যাল চেয়ার। গত নয় মাসে একাধিকবার পরিবর্তন এসেছে নির্বাচক প্যানেলে। গত ডিসেম্বরে রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান পদ ছাড়লে তার বোর্ডের অধীনে নির্বাচক হিসেবে কাজ করা মোহাম্মাদ ওয়াসিমও দায়িত্ব হারাব ক’দিন পরই।

নাজাম শেঠি চেয়ারম্যান হয়ে অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটির প্রধান হিসেবে আফ্রিদিকে দায়িত্ব দিয়েছিলেন। যেখানে তার সঙ্গী ছিলেন রাও ইফতিখার আনজুম ও আব্দুল রাজ্জাক। তবে নিউজিল্যান্ড সিরিজের পর দায়িত্ব ছাড়েন আফ্রিদিও।

নির্বাচক প্যানেলের প্রধান হিসেবে বসানো হয় হারুন রশীদকে। যেখানে তার সাথী হিসেবে ছিলেন কামরান আকমল, মোহাম্মদ সামি ও ইয়াসির হামিদ। কিছুদিন পর ফের ভেঙে দেয়া হয় সেই প্যানেল। এবার প্রধান নির্বাচক পদে হারুন রশীদ থেকে গেলেও প্যানেলে যোগ হন হাসান চিমা, মিকি আর্থার ও গ্রান্ট ব্রাডবার্ন।

এবার জাকা আশরাফের অধীনে আবারো বদলে গেল নির্বাচক কমিটি। দ্বিতীয় মেয়াদে পাকিস্তানের নির্বাচক পদে বসলেন ইনজামাম। ২০১৬ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত এই দায়িত্বে ছিলেন পাকিস্তানের সাবেক ব্যাটার। তার সময়ে ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর