top-ad
১৯শে জুলাই, ২০২৪, ৫ই শ্রাবণ, ১৪৩১
banner
১৯শে জুলাই, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১

পিএনজিকে হারিয়ে সুপার এইটে আফগানিস্তান, নিউজিল্যান্ডের বিদায়

গ্রুপ ‘সি’ থেকে সবশেষ ম্যাচেই সুপার এইট নিশ্চিত করে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত করে ফেলেছে আফগানিস্তানও। তাতে দুই ম্যাচ হাতে থাকলেও বিদায় নিশ্চিত হয়ে গেছে নিউজিল্যান্ডের। সুপার এইট নিশ্চিতের ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ৭ উইকেটে বড় জয় পেয়েছে আফগানিস্তান।
সুপার এইটের সমীকরণটা নিউজিল্যান্ডকে হারিয়েই সহজ করে ফেলেছিল আফগানরা। সেটা তৃতীয় ম্যাচেই এসে এবার সুপার এইটের টিকিট নিজেদের করে নিয়েছে রশিদ খানের দল। পিএনজিকে ৯৫ রানে আটকে দিয়ে আফগানরা ম্যাচে জয় তুলেছে হেসেখেলে।
যদিও এদিন শুরুতেই হোঁচট খেতে হয়েছে আফগানদের। দারুণ ছন্দে থাকা ইব্রাহিম জাদরান ৭ বল খেলেও শেষ পর্যন্ত ফিরেছেন কোনো রান না করেই। এরপর আরেক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ফিরে যান ১১ রান করে। তাতে খানিকটা ধাক্কা খায় আফগানরা ঠিকই। তবে দলকে টেনে তুলেছেন গুলবাদিন নাইব। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন দু’দিন আগেই শীর্ষ অলরাউন্ডারের সুখবর পাওয়া মোহাম্মদ নবী। এই দু’জনের জুটিতেই সহজ জয় পায় আফগানরা। ম্যাচ জিতে ২৯ বল হাতে রেখে। নিশ্চিত করে সুপার এইট।
এর আগে, আফগান ব্যাটারদের কাজটা অবশ্য সহজ করে দিয়ে যান বোলাররই। টসে জিতে পিএনজিকে ব্যাটিংয়ে পাঠিয়ে নিজেদের বোলিং শক্তি দেখানোটার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। হতাশ করেননি তার বোলাররা। দলীয় ১২ রানে অধিনায়ক আসাদ ভালা ফিরেছেন রান আউটের শিকার হয়ে।
এরপর তো নিয়মিত বিরতিতেই উইকেট পেয়েছে আফগানরা। ১২ রানে প্রথম উইকেট হারানো পিএনজি কোনো রান যোগ না করেই হারিয়েছে আরও দুই উইকেট। ফজলহক ফারুকী তোপে ইনিংসের তৃতীয় ওভারের প্রথম দুই বলে নেই দুই উইকেট।
সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও কোনে লাভ হয়নি পিএনজির। টপ অর্ডাররা দায়িত্ব নিতে পারেনি। ৩০ রানে ৫ উইকেট নেই পিএনজির। শেষ দিকে উইকেটরক্ষক কিপলিন দরিগা ও এলেই নাও কিছুটা লড়াই করেছেন। আর তাতেই মান বেচেছে পিএনজির। আফগানদের বিপক্ষে পড়তে হয়নি লজ্জার মুখে। যদিও শেষ পর্যন্ত অলআউট হওয়া এড়াতে পারেনি পিএনজি। দরিগার ২৭ রানের সুবাদে পিএনজির ইনিংস থেমেছে ৯৫ রানে। আফগান বোলারদের মধ্যে ফজলহক ফারুকী শিকার করেছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন নাভীন-উল-হক।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর