top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

প্রধানমন্ত্রীর পদত্যাগের এক দফা দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের এক দফা এক দাবিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আইনজীবীরা।

সোমবার (১৭ জুলাই) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সরকার বিরোধী বিভিন্ন আইনজীবী সংগঠনের সমন্বয়ে নবগঠিত মোর্চা ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশ ও মিছিলে কয়েক শ’ আইনজীবী অংশ নেন।

ইউএলএফের আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে আইনজীবী সমাবেশে বক্তব্য রাখেন ফ্রন্টের কো-কনভেনর সুব্রত চৌধুরী, মোহাম্মদ মহসিন রশিদ, এ এম মাহবুব উদ্দিন খোকন, এ কে এম. জগলুল হায়দার আফ্রিক, শেখ জুলফিকার বুলবুল, সৈয়দ মামুন মাহবুব, ড. গোলাম রহমান ভুইয়া প্রমুখ। সভা সঞ্চালনা করেন ইউএলএফের সমন্বয়ক গাজী কামরুল ইসলাম সজল।

সভায় উপস্থিত ছিলেন এসসিবিএ এডহক কমিটির সদস্য সচিব শাহ আহমেদ বাদল, বারের সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, সাবেক সম্পাদক ফ্রন্টের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী আবেদ রাজা, মনির হোসেন, মোহাম্মদ আলী, মো: আক্তারুজ্জামান, কামরুজ্জামান মামুন, সগীর হোসেন লিওন, সুপ্রিম কোর্ট বারের সাবেক ট্রেজারার মো: কামাল হোসেন, সাবেক সহ-সম্পাদক মাহবুবুর রহমান খান, রেজাউল করীম রেজা, মাহমুদ হাসান, শামীমা সুলতানা দিপ্তী, সৈয়দ মো: তাজরুল হোসেন, মো: জহিরুল ইসলাম সুমন, মো: মাসুদুল আলম দোহা, শেখ মোহাম্মদ আলী, আনিসুর রহমান রায়হান, মো: মাকসুদ উল্লাহ, মো: কাইয়ুমসহ কয়েক শ’ আইনজীবী।

সভায় সভাপতির বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, শেখ হাসিনার পদত্যাগ না হওয়া পর্যন্ত আইনজীবীদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

নেতৃবৃন্দ আরো বলেন, যে সরকার সুপ্রিমকোর্ট বার সমিতির নির্বাচন ভন্ডুল করে সেই সরকারের অধীনে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে না।

ফ্রন্টের কো-কনভেনর সুব্রত চৌধুরী বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। চোর, মহাচোর, ভোট চোরদের দেশের মানুষ আর দেখতে চায় না।

ফ্রন্টের সিনিয়র সদস্য মোহাম্মদ মহসিন রশিদ বলেন, এই মুহূর্তে দেশে তত্ত্বাবধায়ক সরকার দরকার, ঢাকা-১৭ আসনের নির্বাচন এটা আবারো প্রমাণ করেছে। এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এজন্য তত্ত্বাবধায়ক সরকার দরকার।

এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, যারা দেশের ব্যাংক লুট করে খালি করে দিয়েছে তারই শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী চায়। জনগণ চায় না। জনগণ চায় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন।

সভায় আইনজীবী নেতারা বিএনপিসহ সকল বিরোধী দল আয়োজিত আগামী ১৮ ও ১৯ জুলাই অনুষ্ঠিতব্য পদযাত্রায় সংহতি প্রকাশ করেন এবং পদযাত্রায় যোগদান করবেন বলে জানান।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর