top-ad
২৯শে মে, ২০২৪, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১
banner
২৯শে মে, ২০২৪
১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১

বর্ণবাদের বিষ বাংলাদেশ ক্রিকেটে, ব্যবস্থা নিয়েছে বিসিবি

এবার বর্ণবাদের কালো ছোঁয়া লেগেছে বাংলাদেশ ক্রিকেটে। বর্ণবিদ্বেষী ঘটনা ঘটেছে সিলেটে। গ্যালারি থেকে ভেসে আসে বর্ণবিদ্বেষী মন্তব্য। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ছেড়ে কথা বলেনি, দেখা গেছে দ্রুত ব্যবস্থা নিতে।

বুধবার সিলেটে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের খেলার সময় এক ঘটনা ঘটে।

সিরিজের তৃতীয় ও শেষ চার দিনের ম্যাচে বুধবার চলছিল দ্বিতীয় দিনের খেলা। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের করা ৪৪৫ রানের বিপরীতে প্রথম ইনিংসে তখন ব্যাট করছিল বাংলাদেশ। এমন সময় গ্যালারি থেকে একাধিকবার উড়ে আসে বর্ণবিদ্বেষী মন্তব্য।

মন্তব্যকারীকে খুঁজে পেতে অবশ্য বেগ পেতে হয়নি। সাধারণত টেস্ট ম্যাচে এমনিতেই দর্শক থাকে সীমিত। ‘এ’ দলের খেলায় তা হয়ে থাকে আরো কম। তার ওপর তপ্ত রোদ আর ব্যাট হাতে টাইগারদের বেহাল দশা, স্টেডিয়ামে তাই দর্শক সংখ্যা হাতেগোনা।

বাজে মন্তব্য প্রথমবার এড়িয়ে গেলেও দ্বিতীয়বার ম্যাচ আম্পায়ারের কাছে অভিযোগ করেন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক। আম্পায়ারও দ্রুত খবর পাঠায় ম্যাচ রেফারির কাছে। সেখান থেকে নিরাপত্তা কর্মীদের জানানো হলে দ্রুত খুঁজে বের করা হয় মন্তব্যকারীকে।

অপরাধীকে নিরাপত্তা কর্মীরা নিজেদের জিম্মায় নিয়ে নেয়। এর পরের কথা অবশ্য আর জানা যায়নি। এ ঘটনা বাংলাদেশ ক্রিকেটের জন্য কলঙ্কজনক।

তবে দ্রুত অপরাধীকে শনাক্ত করে ব্যবস্থা নেয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ধন্যবাদ প্রাপ্য।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর