top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

বিজয় আমাদের হবেই, বিজয় অনেক দূরে নয় : মান্না

নাগ‌রিক ঐক‌্যর সভাপ‌তি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার মনে করছে এই বুঝি ক্ষমতা গেল, এই বুঝি ক্ষমতা গেল। এরা সব সময়ই ভয়-ভীতির মধ্যে আছে। বিদায়ের ভয়ে কাঁপছে। বিজয় আমাদের হবেই, বিজয় অনেক দূরে নয়।

শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট আয়োজিত ‘গণতন্ত্র নির্বাচন জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপট শীর্ষক’ আলোচনা সভায় তিনি একথা বলেন।

মান্না ব‌লেন, এই সরকার খুবই দুর্বল সরকার। এরা সবসময়ই ভয়-ভীতির মধ্যে আছে। দেশের মানুষ বলে সরকার কবে যাবে। আমরা এই মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে সম্মিলিতভাবে সরকার পতনের এক দফা কর্মসূচি ঘোষণা করব। বিজয় আমাদের হবেই, বিজয় অনেক দূরে নয়।

শামসুজ্জামান দুদুর কথার প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, এখানে ব্যানারে উল্লেখ আছে গুম, খুন, সীমান্ত হত্যা মুক্ত বাংলাদেশ চাই। এই জুলাই মাস হতে পারে স্বৈরতন্ত্র পতনের মাস। আমি বলতে চাই, জানি না হয়তো জুলাই মাসেও হতে পারে যেহেতু ১৪-১৫ বছর যাবত একই রকম অপরাধ করেই যাচ্ছে সরকার। অপরাধের সীমা দিনের পর দিন বেড়েই যাচ্ছে। তাই আমি বলব জুলাই মাসেও যদি না হয় আগস্টেই হোক, অথবা সেপ্টেম্বরে হোক, অথবা ডিসেম্বরের মধ্যেই হোক, যদি হয় দেশের জনগণ খুশি হবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা পদত্যাগ করে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন হয়। আমি মনে করি শেখ হাসিনার জন্য এটি কল্যাণকর। আপনারা জানেন শুধু বাংলাদেশী তার ওপর চাপ নেই। আমেরিকাসহ বিদেশের বিভিন্ন দেশ থেকে তার প্রতি চাপ সৃষ্টি হয়েছে। এবং বলা হচ্ছে বাংলাদেশে একটি জাতীয় অবাধ নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়া উচিত।

তিনি আরো বলেন, শেখ হাসিনাকে আমিও বলতে চাই, আপনি দয়া করে পদত্যাগ করুন এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন।

আলোচনা সভায় বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান শামসুজ্জামান দুদু বলেন, কোনো সরকার যদি কর্তৃত্ববাদী, স্বৈরাচারী, অনমনীয় হয়। জনগণ যদি শান্তিতে থাকতে না পারে তাহলে সেই সরকারের পতন অনিবার্য। যেমন এখন যেকোনো মুহূর্তে এ সরকারের পতন হতে পারে। মানুষ হাজারে হাজারে নয়, লাখে লাখে নয়, কোটিতে কোটিতে রাস্তায় নেমে আসতে পারে। সরকার বুঝতে পারছে না। স্বৈরাচারী এরশাদ ও বুঝতে পারে নাই। ৬৯ এর স্বৈরাচারী আইয়ুব খান ও বুঝতে পারে নাই। সরকার বুঝতে পারলে মানুষের কাছে গণতন্ত্রের কাছে মাথা নত করত।

দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেন, আপনারা জানেন গত ১৪ বছরে বিএনপি জামাতসহ বিরোধীদলের সকল রাজনৈতিক দলের ওপর নির্যাতন স্টিম রোলার চালিয়েছে। এই বর্তমান ফ্যাসিস্ট সরকার। শুধু রাজনৈতিক নির্যাতন নয় যারাই এই সরকারের বিরুদ্ধে ভালো কথা উপস্থাপন করেছে, গণতন্ত্র প্রক্রিয়া প্রতিষ্ঠা করার কথা বলেছে, তাদেরই গুম ও খুন করা হচ্ছে। তাই আমি আপনাদের সকল দলকে অনুরোধ করব, আপনারা ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে নিজের জীবনকে বাজিয়ে রেখে হলেও শেখ হাসিনার পতন এই মাসের মধ্যেই নিশ্চিত করতে হবে। তাহলেই গুম-খুন-হত্যা-রাহাজানিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

সভায় আরো বক্তব্য রাখেন বিএন‌পির তথ‌্য ও গ‌বেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, নির্বাহী ক‌মি‌টির সদস‌্য অধ‌্যক্ষ‌ আলমগীর হো‌সেন, সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার, সাবেক ছাত্রনেতা ও রাষ্ট্রচিন্ত্যক এম নাজমুল হাসান প্রমুখ।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর