top-ad
২৪শে ফেব্রুয়ারি, ২০২৪, ১২ই ফাল্গুন, ১৪৩০
২৪শে ফেব্রুয়ারি, ২০২৪
১২ই ফাল্গুন, ১৪৩০

বিশ্বকাপ এখন বাংলাদেশের!

বিশ্বকাপ এখন বাংলাদেশের’ এমন দাবিকে ভুল বলে উড়িয়ে দেয়ার কিছু নেই৷ ২০২৩ বিশ্বকাপ ট্রফি তো এখন এই দেশেই! বিশ্ব ভ্রমণে বের হয়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ এই পুরস্কারটি এখন বাংলাদেশেই অবস্থান করছে।

সোমবার (৭ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় পদ্মা সেতুতে আনা হয় ট্রফিটি। মাওয়া প্রান্তের ১ নম্বর পিলারের পাশে চলে এই ফটোসেশন৷ গত রাতে বাংলাদেশে আসার পর পূর্ব ঘোষণা অনুযায়ী আজ আনুষ্ঠানিকভাবে ট্রফি উন্মোচন ও ফটোসেশন পর্বও অনুষ্ঠিত হয়। 

রুটিনমাফিক প্রতিটি বিশ্বকাপের মতো এবারো বিশ্ব ভ্রমণে বের হয়েছে ‘ট্রফি।’ আইসিসির গাইডলাইন অনুযায়ী বিভিন্ন দেশে কিছু সময় অবস্থান করে থাকে তা। যার ধারাবাহিকতায় আট দেশ পাড়ি দিয়ে ট্রফি এসেছে বাংলাদেশে। 

আজ থেকে শুরু করে তিন দিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের এই ট্রফি। ৮ আগস্ট মিরপুরে ক্রিকেটার, সংশ্লিষ্ট কর্মকর্তা ও মিডিয়ার জন্য, আর শেষ দিন অর্থাৎ ৯ আগস্ট বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ মানুষের জন্য উন্মুক্ত রাখা হবে ট্রফিটি।

এর আগে গত জুনে ট্রফিটি পৃথিবী হতে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে থেকে দর্শনীয় শৈলীতে বিশেষ প্রযুক্তির বেলুনের সাহায্যে ফাইনালের ভেন্যু ভারতের আহমেদাবাদে অবতরণ করে। এরপর ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত ট্রফি ট্যুর চলে ভারতের বিভিন্ন শহরে।

এরপর ভারত প্রদক্ষিণ করে বিশ্ব ক্রিকেটের এই রাজমুকুট বিশ্ব ভ্রমণ শুরু করে। যার ধারাবাহিকতায় শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে এসেছে ট্রফিটি। বাংলাদেশ থেকে ১০ আগস্ট কুয়েতে যাবে বিশ্বকাপ ট্রফিটি।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর