top-ad
১৯শে জুলাই, ২০২৪, ৫ই শ্রাবণ, ১৪৩১
banner
১৯শে জুলাই, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১

ব্রাজিলকে পেনাল্টি না দিয়ে ভুল স্বীকার কনমেবলের

গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র’য়ে পয়েন্ট ভাগ করেছে ব্রাজিল। তাতে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে যেতে হয়েছে তাদের। যেখানে তাদের লড়তে হতে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে। যাদের নামের পাশে আছে কোপার রেকর্ড ১৫টি শিরোপা। যা ব্রাজিলের জন্য বেশ কঠিন চ্যালেঞ্জ।
অথচ, এই ম্যাচে জয় পেলে প্রতিপক্ষ হিসেবে কিছুটা দুর্বল পানামাকে পেতে পারত ব্রাজিল। আর সেটা হতে পারত ম্যাচের ৪২ মিনিটে ডি বক্সের ভেতর ভিনিসিয়ুস জুনিয়রকে করা ফাউল পেনাল্টি দিলে। যদিও কলম্বিয়ার ফুটবলার ডানিয়েল মুনজের সেই ফাউলকে আমলে নেয়নি রেফারি। পেনাল্টি পাওয়া হয়নি ব্রাজিলের। যদিও বিষয়টি ভিএআরে যাচাই করা হয়েছিল। তবে এরপরও পেনাল্টি দেওয়া হয়নি ব্রাজিলকে। যেখানেই ভুল দেখছে কনমেবল। যা স্বীকার করেছে তারা।
এক বিবৃতিতে কনমেবল জানিয়েছে, ‘ভিনিকে ফেলে দেয়ার আগে মুনজ বল স্পর্শ করেননি। রেফারি বিষয়টি সঠিকভাবে পর্যবেক্ষণ করতে পারেননি। যদিও তিনি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে দেখেছেন। একটা ভুল হয়ে গেল।’
ম্যাচের তখন ৪২ মিনিট। ১-০ গোলে এগিয়ে ব্রাজিল। ফলে পেনাল্টি পেলে দ্বিগুণ লিড নেওয়ার সুযোগ আসত সেলেসাওদের সামনে। তবে ভিনিকে করা মুনজের ফাউলটি দুই মিনিট সময় নিয়ে দেখার পরও শেষ পর্যন্ত ভিডিও রেফারি জানান, বল ক্লিয়ারের উদ্দেশে পা বাড়িয়েছিল মুনজ এবং তাতে তিনি সফল হয়েছেন। পরবর্তীতে প্রথমার্ধের যোগ করা সময়ে সেই মুনজই গোল করে কলম্বিয়াকে সমতায় ফেরান।
ম্যাচের দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-১ গোলেই পয়েন্টভাগ করতে হয় ব্রাজিলকে। এই ম্যাচে আবার হলুদ কার্ডও দেখেছেন ভিনি। আর তাতে করে টানা দুই ম্যাচে দুটি হলুদ কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালে তাকে ছাড়ায় মাঠে নামতে হবে ব্রাজিলকে। যেখানে তাদের প্রতিপক্ষ উরুগুয়ে। আগামী ৭ জুলাই ভোরে কোয়ার্টারে মুখোমুখি হবে ব্রাজিল-উরুগুয়ে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর