top-ad
২১শে ফেব্রুয়ারি, ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০
২১শে ফেব্রুয়ারি, ২০২৪
৮ই ফাল্গুন, ১৪৩০

ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা হলে তাৎক্ষণিক ভোট গ্রহণ বন্ধ : ইসি

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো: আহসান হাবিব খান বলেছেন, একটি অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন করতে যা যা দরকার, সেই কাজগুলোই আমরা পরিকল্পিতভাবে করব। কোনো কেন্দ্রে বিশৃঙ্খলা দেখা দিলে তাৎক্ষণিক ভোট গ্রহণ বন্ধ হয়ে যাবে। দরকার হলে একবারের নির্বাচন ১০ বার নেয়া হবে।

বৃহস্পতিবার (৬ জুলাই) তিনি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সকল নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। নির্বাচন সুষ্ঠু করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি। বর্তমানে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড ধরে রাখতে কমিশন বদ্ধপরিকর। প্রত্যেক প্রার্থীকে সমান সুযোগ দেয়া হচ্ছে। এছাড়া প্রশাসনসহ নির্বাচন-সংশ্লিষ্ট সবাই সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কাজ করছেন।

তিনি আরো বলেন,‘ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) হচ্ছে শতভাগ স্বচ্ছ ভোটিং ব্যবস্থা। ইভিএম পদ্ধতিতে পক্ষপাতিত্ব বা অনিয়ম করার কোনো সুযোগ নেই। নির্বাচনের সময় ইভিএমএ কারিগরি কোনো ত্রুটি থাকলে সাথে সাথে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। ইভিএম নিয়ে কোনো দুশ্চিন্তার কারণ নেই।’

এ সময় ভোটকেন্দ্রে সংবাদকর্মীদের অবাধ বিচরণ নিশ্চিত করার কথা উল্লেখ করে আহসান হাবিব খান বলেন, ‘আমি সব সময় বলছি, মিডিয়া হলো চোখ ও কান। মিডিয়ার অবাধ বিচরণ নিশ্চিত করব। তবে ভোটকক্ষের মধ্যে লাইভ করা সমীচীন নয়। এক কক্ষে একাধিক সাংবাদকর্মী প্রবেশ করতে পারবে না।
পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, বরিশাল অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: আলাউদ্দিন, ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার সীমা রাণী ধর, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফা, আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী ফাইজুর রশিদ খসরু জোমাদ্দার, জাতীয় পার্টি জেপি মনোনীত সাইকেল মার্কার মেয়র প্রার্থী মাহিবুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা।

উল্লেখ্য, আগামী ১৭ জুলাই সোমবার ইভিএম পদ্ধতিতে ভান্ডারিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪১৫ জন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ২৩৬ জন এবং নারী ভোটার ১১ হাজার ১৭৯ জন। মোট ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৫ সালে পৌরসভা গঠরে পর এই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর