top-ad
২১শে ফেব্রুয়ারি, ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০
২১শে ফেব্রুয়ারি, ২০২৪
৮ই ফাল্গুন, ১৪৩০

মোংলায় রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লাবাহী জাহাজ ভিড়বে আজ

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে আসা বাংলাদেশী পতাকাবাহী জাহাজ এম ভি বসুন্ধরা আজ রোববার বিকেলে মোংলা বন্দরের হাড়বাড়ীয়ার ১১ নম্বর এ্যাংকোরেজে ভিড়বে।

সন্ধ্যা ৬টা থেকে কয়লা খালাস ও পরিবহনের কাজ শুরু করা হবে।

গত ৩১ মে ইন্দোনেশিয়া থেকে ৩২ হাজার ১২১ টন কয়লা নিয়ে মোংলা বন্দরের উদ্দেশে নৌযানটি ছেড়ে আসে।

দেশীয় এ জাহাজের স্থানীয় শিপিং অ্যাজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক শনিবার (২৪ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘কয়লাবাহী জাহাজটি রোববার বিকেল ৫টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়ার-১১ নম্বর এ্যাংকোরেজে ভিড়বে। এর ঘণ্টাখানেক পর জাহাজটি হতে কয়লা খালাসের কাজ শুরু হবে। পরে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের নিজস্ব জেটিতে নেয়া হবে। এরপর জেটির নিজস্ব গ্রাস্পের (কামরিকল) মাধ্যমে লাইটারেজের কয়লা উত্তোলন করে স্বয়ংক্রিয় বেল্টের মাধ্যমে তা সংরক্ষণ করা হবে কেন্দ্রটির কয়লার গোডাউনে।’

এর আগে চলতি মাসের ১০ জুন ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ২৬ হাজার ৬২০ টন কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছিল চীনের পতাকাবাহী জাহাজ এম ভি জে হ্যায়। আর গত ১৬ মে বাংলাদেশী পতাকাবাহী জাহাজ এম ভি বসুন্ধরা ইমপ্রেসে করে ৩০ হাজার টন ও ২৯ মে একই জাহাজে করে ৩০ হাজার ৫০০ টন কয়লা এসেছিল মোংলা বন্দরে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর