top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

রাজবাড়ীতে পুলিশ বিএনপির সংঘর্ষ, আহত ২০

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে আনন্দ শোভাযাত্রায় পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছেন।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মো: নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও কালিখালি উপজেলার আহ্বায়ক লায়ন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক খানসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাদের নেতৃত্বে রাজবাড়ী শহরে এক বিশাল বর্নাঢ্য শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রার শেষ সময়ে পুলিশের সাথে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এতে বিএনপি ইট পাটকেল ও
পুলিশ গুলি ও কাদানে গ্যাস নিক্ষেপ করে। ফলে তিন পুলিশসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়েছে বলে তাদের দাবি।

শান্তিপূর্ণ ওই র‌্যালিটি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসভবন থেকে শোভাযাত্রাটি বের হয়ে পান্না চত্বর প্রদক্ষিণ করে পুনরায় তার বাসায় যাওয়ার পথে পুলিশের সাথে সংঘর্ষ হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুপুর সোয়া ১২টার দিকে আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের নেতৃত্বে প্রায় ১০ হাজার নেতাকর্মী আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করে। আনন্দ শোভাযাত্রাটি পান্না চত্বর প্রদক্ষিণ করে শিল্পকলা মোড়ে এলে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। মুহূর্তেই রণক্ষেত্র পরিণত হয় রাজবাড়ী শহর। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট, কাঁদানে গ্যাস ও কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ ২০ জন বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় পুলিশ ছয় নেতাকর্মীকে আটক করেছে।

রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম বলেন, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ আমাদের দলীয় কর্মসূচির অংশ হিসেবে আনন্দ র‍্যালি ও আলোচনা সভা ছিল। আমরা প্রশাসনের অনুমতি নিয়েই কর্মসূচি করি। শোভাযাত্রায় প্রায় ১০ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি পান্না চত্বর অতিক্রম করলে পুলিশ অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এতে আমাদের ১০ থেকে ১২ জন নেতাকর্মী আহত হন। আমাদের শান্তিপূর্ণ শোভাযাত্রায় পুলিশের অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: সালাহউদ্দিন বলেন, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজবাড়ীতে খৈয়ম গ্রুপ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি পান্না চত্বর প্রদক্ষিণ করে শিল্পকলা মোড় এলে তারা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের প্রত্যেকের হাতে ইটপাটকেল, লাঠিসোঁটা ছিল। তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কয়েকজনকে আটক করা হয়েছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর