top-ad
২৪শে এপ্রিল, ২০২৪, ১২ই বৈশাখ, ১৪৩১
banner
২৪শে এপ্রিল, ২০২৪
১২ই বৈশাখ, ১৪৩১

রোনালদোর সাড়ে ৪ ঘণ্টার দাম সাড়ে ১১ কোটি টাকা!

অর্থের দিক থেকে এমনিতেই তিনি বিশ্বের বাকি ক্রীড়াবিদদের থেকে অনেক এগিয়ে। ফুটবল খেলা ছাড়াও ক্রিশ্চিয়ানো রোনালদোর আরো যে কয়েকটি বিভাগ থেকে উপার্জন করেন, তার মধ্যে একটি হলো বিজ্ঞাপন। প্রতি বছরই বাংলাদেশী মুদ্রায় কয়েক কোটি টাকা রোজগার করেন তিনি। সম্প্রতি একটি তথ্য প্রকাশ্যে এসেছে, যেখানে একটি বিজ্ঞাপনে রোনালদোর আকাশছোঁয়া উপার্জনের কথা জানা গিয়েছে।

জার্মানির একটি সংবাদপত্রের দুই সাংবাদিক রাফায়েল বুশম্যান এবং মাইকেল উলজিঙ্গার একটি বই প্রকাশ করেছেন। ফুটবল ছাড়া অন্যান্য ক্ষেত্রে ফুটবলারদের কত অর্থ দিয়ে ভাড়া করা যায়, সেই তথ্য রয়েছে বইয়ে। সেখান থেকেই জানা গেছে, সৌদি আরবের একটি টেলিকম সংস্থা ছবি স্বত্ত্বের জন্য রোনাল্ডোর সাথে চুক্তি করেছিল। সাড়ে ৪ ঘণ্টার জন্য রোনালদোকে পেয়েছিল তারা। তার মধ্যে একটি ফটোশুট, পাঁচটি সই করা জার্সি এবং রোনাল্ডোর সমাজমাধ্যমে দু’টি পোস্ট করার চুক্তি হয়েছিল।

সেই কাজের জন্য সৌদির ওই টেলিকম সংস্থার কাছে ৯লাখ ২০ হাজার পাউন্ড বা বাংলাদেশী মুদ্রায় সাড়ে ১১ কোটি টাকার বেশি চায় রোনালদোর সংস্থা। সৌদির সংস্থা সেটি দিয়েও দিয়েছিল। বদলে বিজ্ঞাপনে রোনালদোর ছবি ব্যবহারের অনুমতি মিলেছিল। তবে আঞ্চলিক সংস্থা হওয়ায় মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার দেশগুলোতে তারা শুধু বিজ্ঞাপন দিতে পারত রোনালদোর ছবি দিয়ে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর