top-ad
১৯শে জুলাই, ২০২৪, ৫ই শ্রাবণ, ১৪৩১
banner
১৯শে জুলাই, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১

সরকার কোনো চাপের কাছে মাথা নত করবে না: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার কোনো চাপের কাছে মাথা নত করেনি, এখনো করবে না।

বুধবার (১৪ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সড়ক নিরাপত্তা প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশ কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য দেশের হস্তক্ষেপ যৌক্তিক বলে বিবেচিত হয় না। এছাড়া খালেদা জিয়ার বিষয়টি আমাদের অভ্যন্তরীণ বিষয়।

যুক্তরাষ্ট্রের গণতন্ত্র প্রসঙ্গে মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, ৬ জানুয়ারি সেখানে গণতন্ত্রের নামে ৬ জানুয়ারি কী হলো? ৬ জন প্রাণ হারালেন। ডোনাল্ড ট্রাম্প এখনো নির্বাচনে পরাজয় স্বীকার করেননি।

বাংলাদেশে বিদ্যমান গণতান্ত্রিক ব্যবস্থায় কিছু ত্রুটির কথা স্বীকার করে তিনি বলেন, তারা গণতন্ত্রকে ত্রুটিমুক্ত করার চেষ্টা করছেন, আর নির্বাচন কমিশন স্বাধীন।

আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির কতটা জনপ্রিয়তা আছে তা খতিয়ে দেখতে নির্বাচনে অংশ নিতে হবে।

তিনি দাবি করেন, আওয়ামী লীগ খালেদা জিয়াকে কারাগারে রেখেছে এবং তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাদ দিয়েছে, বিএনপির এই অভিযোগ দু’টি মিথ্যা।

জামায়াতে ইসলামীর বিষয়ে সরকারের অবস্থান সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইসি এই দলের নিবন্ধন বাতিল করলেও বিষয়টি হাইকোর্টে বিচারাধীন।

জাতিসঙ্ঘ মানবাধিকার কমিশনের চিঠির বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের পাল্টা প্রশ্ন রেখে বলেন, আমরা কি জাতিসঙ্ঘ মানবাধিকার কমিশনের নির্দেশ ও প্রেসক্রিপশন অনুযায়ী কাজ করি?

সড়ক ও জনপথ বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অপরাধ ও অপারেশন) আতিকুল ইসলাম এবং বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার প্রমুখ।

সূত্র : ইউএনবি

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর