top-ad
২১শে জুন, ২০২৪, ৮ই আষাঢ়, ১৪৩১
banner
২১শে জুন, ২০২৪
৮ই আষাঢ়, ১৪৩১

সাড়ে ৪ মাসে কুরআন মুখস্থ করল ৮ বছরের শিশু আশরাফুল

সিরাজগঞ্জ বেলকুচিতে মাত্র সাড়ে ৪ মাসে পুরো কোরআন মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করেছে শিশু আশরাফুল ইসলাম (৮)।

মঙ্গলবার (১৪ মার্চ) এশার পর হাফেজ আশরাফুলের এই অসামান্য কৃতিত্বের জন্য তার মাদরাসা মাঠে এক বিশাল সংবর্ধনা প্রদান করা হয়।

শিশু আশরাফুল সিরাজগঞ্জের বেলকুচি উপজেলাস্থ এনায়েতপুর থানাধীন গোপরেখী পশ্চিমপাড়া মিফতাহুল ঊলুম কওমি মাদরাসার হেফজ বিভাগের ছাত্র। তার বাবা গোপেরেখী পশ্চিমপাড়া মহল্লার মোহাম্মদ বাবু প্রামাণিক। তিনি পেশায় একজন ব্যবসায়ী।

সংবর্ধনার সময় বেলকুচি, এনায়েতপুর, চৌহালী ও শাহজাদপুরের সহস্রাধিক আলেম-ওলামা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। একইসাথে বিশেষ দোয়া ও ক্ষুদে হাফেজ আশরাফুল ইসলামকে দস্তরবন্ধি করে সম্মাননা ক্রেস্ট, ফুলেল অভিনন্দন ও শুভেচ্ছাসহ নগদ আর্থিক সম্মাননা এবং বিভিন্ন উপহার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসা ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম তালুকদার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর মুহতামিম মাওলনা আব্দুর রউফ, বেলকুচি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান, বেলকুচি উপজেলা জামায়াতের সেক্রেটারি আরিফুল ইসলাম সোহেল, ওই মাদরাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ আসাদুল্লাহ, মসজিদের খতিব মাওলানা আবু তালেব ও মাদরাসা পরিচালনা পর্ষদের সেক্রেটারি
মাস্টার নজরুল ইসলাম।

এ সময় বক্তারা বলেন, আশরাফুল ইসলাম অল্প দিনে পুরো কোরআন মুখস্থ করেছে। মুখস্থের আগে সে সহিহ ও শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত করতে শেখে। তার এই মহতি অর্জনে আমরা খুশি। তার জন্য অশেষ বিশেষ দোয়া রইল।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর