top-ad
২৯শে মে, ২০২৪, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১
banner
২৯শে মে, ২০২৪
১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১

১৪ বছরে অর্ধশতাধিক সাংবাদিক নিহত হয়েছে : বিএফইউজে সভাপতি

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আব্দুল্লাহ বলেছেন, ‘এ সরকারের আমলে গণমাধ্যমের স্বাধীনতা নেই। স্বাধীনতা নেই সাংবাদিকেরও। গত ১৪ বছরে অর্ধশতাধিক সাংবাদিক নিহত হয়েছে। নির্যাতনের শিকার হয়েছে হাজার হাজার সাংবাদিক। এ অবস্থার পরিবর্তন দরকার।’

বুধবার সাংবাদিক ইউনিয়ন যশোর (জেইউজে) দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি দিগন্ত টেলিভিশনসহ বন্ধ সকল গণমাধ্যম খুলে দেয়ারও দাবি জানান।

প্রেসক্লাব অডিটোরিয়ামে আয়োজিত সাধারণ সভায় সংগঠনের সভাপতি এম আইউবের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট গবেষক ও সাংবাদিক বেনজীন খান, বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য এইচ এম আলাউদ্দিন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান ও বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব নুর ইসলাম।

এ সময় আরো বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সম্পাদক আহসান কবীর, সাইফুল ইসলাম সজল, তৌহিদ জামান ও সাইফুর রহমান সাইফ।

স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আকরামুজ্জামান। কোরআন তেলাওয়াত করেন সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিজনেস সেশন অনুষ্ঠিত হয়। ওই সেশনে সাধারণ সম্পাদক আকরামুজ্জামান সেক্রেটারির রিপোর্ট ও কোষাধ্যক্ষ এম এ আর মশিউর রিপোর্ট পেশ করেন। সংগঠনের সভাপতি এম আইউবের সভাপতিত্বে সদস্যরা সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্টের ওপর আলোচনা করেন।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় খবর